05/10/2020

ভারতে PUBG ব্যানের পর চিনা কোম্পানি টেনসেন্টের সাথে সম্পর্ক শেষের পথে পাবজি কর্পোরেশন !

ভারতে PUBG ব্যানের পর চিনা কোম্পানি টেনসেন্টের সাথে সম্পর্ক শেষের পথে পাবজি কর্পোরেশন !

চিনা যোগ থাকার কারণে ভারত সরকার ব্যান করেছে PubG কে । শোনা যাচ্ছে নিষেধাজ্ঞা থেকে বাঁচার আশায় ভারতে চিনা সংস্থা টেনসেন্টের (Tencent) সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে পাবজির মূল সংস্থা পাবজি কর্পোরেশন ।

দক্ষিণ কোরিয়ার PubG সংস্থার তরফে বলা হয়েছে, ‘সাম্প্রতিক ঘটনাবলীর ভিত্তিতে পাবজি কর্পোরেশন সিদ্ধান্ত নিয়েছে যে ভারতে আর পাবজি মোবাইল ফ্র্যাঞ্চাইজির দায়িত্বে থাকবে না টেনসেন্ট(Tencent) গেমস।

ভারতের মধ্যে যাবতীয় দায়িত্ব গ্রহণ করবে পাবজি কর্পোরেশন। অদূর ভবিষ্যতে ভারতে নিজস্ব পাবজির অভিজ্ঞতা প্রদানের বিভিন্ন উপায় খতিয়ে দেখবে সংস্থা।

কেন্দ্রের তরফে জানানো হয়, বিভিন্ন মাধ্যম থেকে অ্যাপের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছিল। অ্যান্ড্রয়েড ও iOS-তে কয়েকটি অ্যাপের অপব্যবহারের খবরও আসছিল। ব্যক্তিগত তথ্য চুরি থেকে শুরু করে গোপনে অবৈধভাবে ব্যবহারকারীদের ডেটা ভারতের বাইরের কোনও সার্ভারে পাঠানোর অভিযোগও উঠেছে। যা ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতার ক্ষেত্রে অত্যন্ত উদ্বেগের বিষয় বলে জানায় কেন্দ্র।

এই পরিস্থিতিতে চিনা সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ভারতীয় বাজারে প্রত্যাবর্তনে মরিয়া পাবজি (যদিও যাঁদের ফোনে পাবজি ইনস্টল আছে, তাঁরা খেলতে পারছেন বলে দাবি করেছেন । নয়া আপডেট অবশ্য মিলছে না)। সংস্থার তরফে জানানো হয়েছে, পরে সেই সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানানো হবে ।