29/09/2020

আবার কি নাশকতার পরিকল্পনা ? পুলওয়ামায় উদ্ধার বিস্ফোরক বোঝাই গাড়ি

আবার কি নাশকতার পরিকল্পনা ? পুলওয়ামায় উদ্ধার বিস্ফোরক বোঝাই গাড়ি

ফের জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় বড় আকারের নাশকতার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। কিন্তু পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সতর্কতার জেরে সফল হল না তারা। বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার করা হয়েছে সেখান থেকে।
Pulwama News
জানা যাচ্ছে, বুধবার রাতে একটি বিশ্বস্ত সূত্র থেকে পুলওয়ামা পুলিশ জানতে পারে যে এলাকায় বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে ঢুকেছে এক জঙ্গি। তখনই সার্চ পার্টি বেরিয়ে পড়ে এই সন্ত্রাসবাদীর খোঁজে।

সম্ভাব্য সব রুটে তল্লাশি চালায় পুলিশ ও আধাসেনা। এরপর আচমকাই সন্দেহভাজন গাড়িটিক মুখোমুখি হয় নিরাপত্তারক্ষীদের একটি দল। সেই গাড়ি থেকে আচমকাই ফায়ারিং শুরু হয়।

একটু এগিয়ে গিয়ে গাড়িটি ছেড়ে দিয়ে রাতের অন্ধকারে মিলিয়ে যায় চালক। নিরাপত্তারক্ষীরা গিয়ে দেখেন যে গাড়িটর পিছনের সিটে একটি ড্রাম ছিল যেখানে বিস্ফোরক ভর্তি। গাড়ির অন্যান্য অংশেও বিস্ফোরক ছিল বলে অনুমান নিরাপত্তারক্ষীদের।

সারা রাত ধরে এই গাড়িটির ওপর নজর রাখা হয়। আশেপাশের বাড়িগুলিকে খালি করে দেওয়া হয় যাতে কোনও অবস্থাতেই তারা আতঙ্কিত বা ক্ষতিগ্রস্ত না হন।

সকালে ঝুঁকি না নিয়ে, ওই স্থানেই বম্ব স্কোয়াড এসে গাড়িটিকে ধ্বংস করে। গাড়িটিতে কাঠুয়া জেলার রেজিস্টার করা এক স্কুটারের নম্বর প্লেট লাগানো ছিল। ঘটনাস্থলে গিয়েছে এনআইএ-র দল।

গত বছর পুলওয়ামাতেই গাড়ি বোমা আক্রমণে ৪১ জন নিরাপত্তারক্ষী মারা যান, যার জেরে প্রায় ভারত-পাকিস্তান লড়াই শুরু হতে চলেছিল।