করোনা পরিস্থিতিতে বেতনবৃ্দ্ধি করা যাবে না , বেসরকারি স্কুলগুলিকে কড়া বার্তা শিক্ষামন্ত্রীর

করোনা পরিস্থিতিতে বেতনবৃ্দ্ধি করা যাবে না , বেসরকারি স্কুলগুলিকে কড়া বার্তা শিক্ষামন্ত্রীর

রাজ্যের বেসরকারি স্কুলগুলোর বেতনবৃদ্ধি বিষয়ে কড়া সিদ্ধান্ত নিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। করোনাভাইরাস মোকাবিলার পরিস্থিতির মধ্যেই রাজ্যের কয়েকটি বেসরকারি স্কুল টিউশন ফি বৃদ্ধি করেছে বলে অভিযোগ উঠেছিল কয়েক দিন ধরে।

ভিডিও বার্তা মারফত তিনি বলেছেন ” এই রকম পরিস্থিতির মধ্যেও বেশ কয়েকটি বেসরকারি স্কুল টিউশন ফি বৃদ্ধি করেছে বলে আমাদের কাছে অভিভাবকরা অভিযোগ জানিয়েছেন। রাজ্য সরকার এবং শিক্ষা দপ্তর মাধ্যমে আমরা অনুরোধ জানাচ্ছি আপনারা এগুলো করবেন না।”

গত ১৫ ই মার্চ থেকে রাজ্যের স্কুল গুলি বন্ধ রাখা হয়েছে। রাজ্যের সরকারি স্কুলগুলিতে জানুয়ারি থেকে শিক্ষাবর্ষ শুরু হলেও বিশেষত সিবিএসই এবং আই সি এস-ই অনুমোদিত স্কুল গুলি সমস্যায় পড়েছে। মার্চের শেষ সপ্তাহ এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই এই স্কুলগুলির পরবর্তী শিক্ষাবর্ষ শুরু হয়।

লকডাউন এর কারণে অনেক বেসরকারি স্কুলেই এখনো পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়নি। তবে ক্লাস শুরু না হলেও কয়েকটি বেসরকারি স্কুল পরবর্তী শিক্ষাবর্ষের জন্য টিউশন ফি বাড়িয়েছে বলে অভিযোগ। শুধু তাই নয়, কয়েকটি স্কুলের তরফে মার্চ ও এপ্রিল মাসের বেতন দেওয়ার কথা অভিভাবকদের এসএমএস মারফত জানানো হয়েছে বলে অভিযোগ। তা নিয়েই ক্ষোভ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার এই বিষয় সম্পর্কে প্রয়োজনীয় নির্দেশিকাও জারি করতে চলেছে স্কুল শিক্ষা দপ্তর।

Leave a Reply