25/09/2020

এবার থেকে প্রতি শনি-রবিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক, নোটিশ জারি করল রাজ্য

এবার থেকে প্রতি শনি-রবিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক, নোটিশ জারি করল রাজ্য

ব্যাঙ্ক কর্মীদের জন্য সুখবর ! অনেকদিন ধরেই ব্যাঙ্ক কর্মীরা আবেদন করছিলেন আর সেই আবেদনে সাড়া দিল রাজ্য সরকার। জানানো হল, এবার থেকে প্রতি সপ্তাহে শনিবার ও রবিবার বন্ধ থাকবে রাজ্যের সব ব্যাঙ্ক। এবার থেকে সপ্তাহে পাঁচ দিন গ্রাহকরা পরিষেবা পাবেন ।

করোনা ভাইরাস আক্রান্তের মধ্যে শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানিয়েছিলেন ব্যাঙ্ক কর্মীরা। বিষয়টি নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে উচ্চ পর্যায়ে বৈঠকে আলোচনা হয়।
Saturday and Sunday bank close
সেখান থেকেই সিদ্ধান্ত হয় যে প্রতি শনিবার ও রবিবার রাজ্যের বিভিন্ন প্রান্তের ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। সপ্তাহের বাকি পাঁচ দিন পরিষেবা মিলবে।
এবার থেকে প্রতি শনি-রবিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক, নোটিশ জারি করল রাজ্য

ব্যাঙ্ক এর ঘোষণার আগেই স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিভিন্ন স্তরের বিশেষজ্ঞ, বিজ্ঞানীরা, সংশ্লিষ্ট মহলের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে, বাংলার কিছু কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে।’

সেই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সেই বৈঠকে সপ্তাহে দু’দিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব বলেন, ‘এবার থেকে রাজ্যে সপ্তাহে দু’দিন করে লকডাউন থাকবে। চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার পুরোপুরি লকডাউন থাকবে।

তারপর ই ঘোষণা হয় প্রতি সপ্তাহে শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। সপ্তাহে পাঁচ দিন কাজ করবে।