জম্মু-কাশ্মীর পুলিশের বড় সাফল্য,খতম হিজবুল কমান্ডার

জম্মু-কাশ্মীর পুলিশের বড় সাফল্য,খতম হিজবুল কমান্ডার

জম্মু ও কাশ্মীরের দোদা জেলাকে জঙ্গিদের কবল থেকে পুরোপুরি মুক্ত করল নিরাপত্তা বাহিনী। সোমবার সকালে অনন্তনাগ জেলায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শেষ হাসি হেসেছেন বাহিনীর জওয়ানরাই।

সোমবার ভোররাত থেকেই ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ একসঙ্গে মিলে এই জঙ্গিদমন অভিযান শুরু করে, আর তাতেই মেলে সাফল্য। বাহিনীর চালানো গুলিতে খতম হয়েছে হিজবুল মুজাহিদিনের কমান্ডার মাসুদ আহমেদ ভাট সহ ৩ জঙ্গি।

৩ জঙ্গি খতম হওয়ার পর ওই এনকাউন্টারের জায়গা থেকে একটি একে ৪৭ রাইফেল এবং দুটি পিস্তল উদ্ধার করা গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।


“১৯ আরআর ইউনিট, সিআরপিএফ ও অনন্তনাগ পুলিশের সহায়তায় খুল্ল চৌহর অনন্তনাগে যে অভিযান চালানো হয় তাতে দুই লস্কর-ই-তৈবা জঙ্গি এবং এক হিজবুল মুজাহিদিন কমান্ডার মাসুদকে খতম করা সম্ভব হয়েছে। জম্মু জোনের দোদা জেলা এখন পুরোপুরি জঙ্গিমুক্ত হয়ে গেছে“. জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, ডোডায় একটি ধর্ষণ মামলায় পালিয়ে বেড়াচ্ছিল মাসুদ। সেই সময় সে হিজবুলে যোগ দিয়েছিল এবং কাশ্মীরে বিভিন্ন সন্ত্রাসবাদী কার্যকলাপ শুরু করেছিল। মাসুদের মৃত্যুকে উপত্যকায় নিরাপত্তা বাহিনীর বড়সড় সাফল্য বলে চিহ্নিত করেছেন জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি।