27/09/2020

JEE ও NEET-এর নতুন দিনক্ষণ ৫ মে ঘোষণা করবেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক

JEE ও NEET-এর নতুন দিনক্ষণ ৫ মে ঘোষণা করবেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক

চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স (JEE) ও এনইইট (NEET) পরীক্ষার নতুন দিনক্ষণ ঘোষণা করবে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। রবিবার মন্ত্রক সূত্রে এই তথ্য জানা গিয়েছে।

করোনা সংক্রমণ রোধে ১৭ মে পর্যন্ত দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হলে এই দুই পরীক্ষা সম্পর্কে নানান প্রশ্ন ওঠে পরীক্ষার্থী মহলে।

এ দিন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের এক আধিকারিককে উদদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানায়, ‘আগামী ৫ মে পরীক্ষাগুলির নতুন দিনক্ষণ ঘোষণা করবেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। ওই দিনই পরীক্ষার্থীদের সঙ্গে অনলাইনে কথাও বলবেন মন্ত্রী।’

এর আগে ২০২০ সালের NEET UG পরীক্ষা ৩ মে হবে বলে ঘোষণা করেছিল কেন্দ্রীয় প্রশাসন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৪ এপ্রিল পর্যন্ত দেশজুড়ে লকডাউন আরোপ করার পরে পরীক্ষার দিন পিছিয়ে যায়।

এর পরে ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বৃদ্ধি হলে আরও পিছিয়ে যায় পরীক্ষা। তৃতীয় দফায় ১৭ মে পর্যন্ত লকডাউন বিস্তৃত হলে ফের পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

লকডাউন শেষ না হলে এবং পরিস্থিতি স্বাভাবিক না হলে পরীক্ষা আয়োজন করা সম্ভব নয়। এই কারণে আগামী মঙ্গলবার JEE ও JEE পরীক্ষার নতুন দিনক্ষণ ঘোষণা করবেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী।

একই দিনে দুপুর ১২টা থেকে টুইটার ও ফেসবুকে ওয়েবিনার-এর মাধ্যমে পরীক্ষার্থীদের এই সংক্রান্ত সমস্ত প্রশ্নের উত্তর দেবেন মন্ত্রী।