Zoom কে টক্কর দিতে নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ আনছে Jio

Zoom কে টক্কর দিতে নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ আনছে Jio

এবার ভিডিও কনফারেন্সিং দুনিয়ায় প্রবেশ করছে দেশের এক নম্বর টেলিকম কোম্পানি। বৃহস্পতিবার কোম্পানির ত্রৈমাসিক রোজগারের খতিয়ান প্রকাশ করেই নতুন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছে Jio।

নতুন JioMeet ব্যবহার করে ভিডিও কনফারেন্স করা যাবে। সম্প্রতি লকডাউনের কারণে ভিডিও কনফারেন্সিংয়ের জনপ্রিয়তা বেড়েছে। Google Meet, Microsoft Teams ও Zoom-কে কড়া প্রতিযোগিতার সামনে নিয়ে আসবে JioMeet।

Android ও iOS মোবাইল গ্রাহকরা JioMeet ব্যবহার করে স্মার্টফোন থেকেই ভিডিও কনফারেন্স করতে পারবেন। এছাড়াও কম্পিউটারে Windows ও macOS থেকে JioMeet ব্যবহার করা যাবে।

Outlook ই-মেল গ্রাহকরা বিশেষ প্লাগ-ইন ব্যবহার করে ই-মেলের ভিতর থেকেই JioMeet ব্যবহার করে ভিডিও কনফারেন্স করতে পারবেন।

ব্রাউজার থেকে ভিডিও কনফারেন্সের জন্য বিশেষ প্লাগ ইন। Google Chrome ও Mozilla Firefox ব্রাউজারে JioMeet প্লাগ-ইন ইন্সটল করা যাবে।

কোম্পানির দাবি এই সব প্ল্যাটফর্ম থেকে হাই ডেফিনেশনে ভিডিও কনফারেন্স করা যাবে। ইমেল আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগ-ইন করা যাবে। গেস্ট লগ-ইন করেও ভিডিও কনফারেন্স করা যাবে।

লঞ্চের কয়েক ঘণ্টার মধ্যেই Apple App Store ও Google Play Store-এ JioMeet অ্যাপ দেখা যায়। পরে এই দুই মার্কেট-প্লেস থেকে নতুন অ্যাপ সরিয়ে নিয়েছে মুম্বাইয়ের কোম্পানিটি।

jiomeet.jio.com নামের নতুন ওয়েবসাইট থেকে এই ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের সব তথ্য পাওয়া যাবে।

যদিও এই প্রতিবেদন দেখার সময় এই ওয়েবসাইটে কোন তথ্য পাওয়া যায়নি।