সল্টলেকের দত্তাবাদে বোমা নিস্ক্রিয় করছেন স্থানীয় যুবক,পিছনে দাঁড়িয়ে দেখেছে পুলিশ!

সল্টলেকের দত্তাবাদে বোমা নিস্ক্রিয় করছেন স্থানীয় যুবক,পিছনে দাঁড়িয়ে দেখেছে পুলিশ!

জল ঢেলে বোমা নিস্ক্রিয় করছেন সল্টলেকের দত্তাবাদের স্থানীয় যুবক। কিছুটা পিছনে দাঁড়িয়ে দেখছে উর্দিধারী পুলিশ। দেখা নেই বম্ব স্কোয়াডের।

দত্তাবাদে ভারতী বিদ্যাভবনের মাঠের পাশে বৃহস্পতিবার সকালে দুটি তাজা কৌটো বোমা দেখতে পান স্থানীয়রা। দ্রুত খবর দেওয়া হয় বিধাননগর দক্ষিণ থানায়।

স্থানীয়রা অভিযোগ করেন পুলিশের সঙ্গে বম্ব স্কোয়াডের কোনও সদস্য দেখাই মিলল না। ইতিমধ্যে স্থানীয় এক যুবককে ডাকে পুলিশ। তারপর তিনি বোমার উপর জল ঢালেন।

বোমা নিস্ক্রিয় হয়েছে কিনা, তা পরীক্ষার জন্য বাঁশ দিয়ে নাড়াচাড়া করেও দেখেন। পুরো সময় পুলিশে দূর থেকে দাঁড়িয়ে দেখছিল বলে অভিযোগ স্থানীয় লোকজনের ।

সেই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। পুলিশের উপর ক্ষোভ উগরে দিয়ে স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন, বোমা যদি ফেটে যেত, তখন কী হত?

সংশ্লিষ্ট মহলেরও বক্তব্য, ওইরকমভাবে বোমা নাড়াচড়া করলে অনেক সময় ফেটেও যেতে পারে। কাছাকাছি ফাটলে যথেষ্ট ক্ষতিরও সম্ভাবনা আছে।

বিষয়টি নিয়ে পুলিশ কোন মন্তব্য করেন নি । মাস পাঁচেক ওই একই জায়গা থেকে পাঁচটি বোমা উদ্ধার করা হয়েছিল। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিতও করা হয়েছিল। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন এলাকাবাসী ।

এই খবরটি মিস করলেন না তো ?