মাধ্যমিক ফল প্রকাশ করে হবে কি ? স্কুল তো এখন বন্ধ বললেন পার্থ

মাধ্যমিক ফল প্রকাশ করে হবে কি ? স্কুল তো এখন বন্ধ বললেন পার্থ

জুলাইয়েও মাধ্যমিকের ফল প্রকাশ প্রায় অনিশ্চিত। মঙ্গলবার সংবাদ মাধ্যমকে এমনটাই জানালেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, ফল বেরিয়ে করবে কী? স্কুল তো বন্ধ।

লকডাউনের জেরে গৃহবন্দি পড়ুয়ারা। বিশেষ করে উৎকণ্ঠায় ভুগছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পড়ুয়ারা। মাধ্যমিক পরীক্ষা হলেও তার ফল প্রকাশ কবে হবে তা নিয়ে নির্দিষ্ট কিছু জানায়নি সরকার।

তবে উচ্চ মাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা ২ জুলাই থেকে হওয়ার কথা। এরই মধ্যে শিক্ষামন্ত্রী স্পষ্ট করলেন, মাধ্যমিকের ফল প্রকাশের নির্দিষ্ট দিনক্ষণ ঠিক করেনি সরকার।

এদিন পার্থবাবু বলেন, ‘ফল বেরিয়ে করবেটা কী? স্কুল তো বন্ধ। মার্ক শিট পৌঁছবো কী করে? তার পর ভর্তি প্রক্রিয়া রয়েছে। সে আরেক জটিল ব্যাপার। ফলে পরিস্থিতি একটু স্বাভাবিক না হলে….’

লকডাউন শুরুর পর মার্চ মাস থেকে বন্ধ পশ্চিমবঙ্গের সব স্কুল। জুনের শেষে স্কুল খোলার কথা থাকলেও তা জুলাইয়ের শেষ পর্যন্ত পিছিয়ে দিয়েছে সরকার।

সরকারের দাবি, একে তো পড়ুয়াদের করোনা সংক্রমণের আশঙ্কা। তার সঙ্গে বহু স্কুল ভবন আমফানে ক্ষতিগ্রস্ত। বেশ কিছু জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে।

এদিন পার্থবাবু জানিয়েছেন, পরিস্থিতির ওপর সরকার কড়া নজর রেখেছে। তিনি জানিয়েছেন, পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই শুরু হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের প্রক্রিয়া।