কীসের জন্য কেন্দ্রীয় দল? না জানালে তাদের কাজ করতে দেব না, হুঁশিয়ারি মমতার

কীসের জন্য কেন্দ্রীয় দল? না জানালে তাদের কাজ করতে দেব না, হুঁশিয়ারি মমতার

করোনা পরিস্থিতির মধ্যে ফের একবার সম্মুখ সমরে রাজ্য ও কেন্দ্র। পশ্চিমবঙ্গের সাত জেলায় কেন্দ্রের প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্তের কারণ জানতে চাইলেন মুখ্যমন্ত্রী ।

সঙ্গে এও জানিয়েছেন, সেই কারণ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পক্ষে কল্যাণকর না হলে এব্যাপারে কেন্দ্রের সঙ্গে একযোগে কাজ করতে পারবেন না তাঁরা।

এদিন মমতা টুইটে লেছেন, ‘করোনা মোকাবিলায় কেন্দ্রের যে কোনও গঠনমূলক পরামর্শকে স্বাগত। কিন্তু কীসের ভিত্তিতে বিপর্যয় মোকাবিলা আইন ২০০৫ প্রয়োগ করে কেন্দ্রীয় সরকার বাছাই করা রাজ্যে প্রতিনিধিদল পাঠাচ্ছে তা বোধগম্য হচ্ছে না।’

সঙ্গে তিনি লিখেছেন, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এর কারণ জানানোর জন্য অনুরোধ করছি। সেই কারণ দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর জন্য কল্যাণকর না হলে এব্যাপারে একসঙ্গে কাজ করা সম্ভব হবে না।‘

বলে রাখি, পশ্চিমবঙ্গের করোনাকবলিত ৭টি রাজ্যে প্রতিনিধিদল পাঠাবে বলে রবিহার রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।


এই সমস্ত এলাকার পরিস্থিতি খতিয়ে দেখবে ওই প্রতিনিধিদল। শুধু পশ্চিমবঙ্গ নয় আরও একাধিক রাজ্য করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে প্রতিনিধিদল পাঠাবে কেন্দ্র। প্রতিনিধিদলে থাকবেন একাধিক মন্ত্রকের সদস্যরা।