28/10/2020

করোনায় আক্রান্ত হয়ে দিল্লির AIIMS এ মৃত্যু হল কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির

করোনায় আক্রান্ত হয়ে দিল্লির AIIMS এ মৃত্যু হল কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির

প্রয়াত হলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা কেন্দ্রীয় রেল রাষ্ট্রমন্ত্রী সুরেশ অঙ্গাদি । মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৫ বছর । সংসদের অধিবেশন শুরুর আগে টেস্টে তাঁর করোনা ধরা পড়ে,পরিস্থিতির অবনতি হওয়ায় গত সপ্তাহে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছিল। বুধবার দিল্লির AIIMS হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।

কর্নাটকের বেলগাম কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে ২০০৪ সালে প্রথম লোকসভায় পা রাখেন সুরেশ অঙ্গাদি। এর পরে তিনটি সাধারণ নির্বাচনেও (২০০৯, ২০১৪ এবং ২০১৯ সালে) ওই আসন থেকে জয়ী হন তিনি।

বর্তমান নরেন্দ্র মোদী মন্ত্রিসভায় রেল মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে ছিলেন। কর্নাটকে বিজেপির পায়ের তলার ভিত আরও শক্ত করার ক্ষেত্রে সুরেশ অঙ্গাদির যথেষ্ট ভূমিকা আছে।

সুরেশ অঙ্গাদির অকাল প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১১ সেপ্টেম্বর সোশ্যাল মিডিয়ায় করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অঙ্গাদি। তিনি লেখেন, ‘আমি আজ কোভিড -১৯ পজিটিভ পরীক্ষা করিয়েছি। চিকিৎসকদের পরামর্শ নিয়ে ভালো আছি।

তিনি জানান,গত কয়েক দিন যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের সকলের অনুরোধ স্বাস্থ্যের প্রতি নজর রাখুন এবং কোনও লক্ষণ দেখা দিলে পরীক্ষা করে নিন।’ গত সপ্তাহে তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছিল। আজ দিল্লির AIIMS হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।