‘WHO’ এর করোনা তহবিলে টাকা দেওয়া বন্ধ করলেন প্রেসিডেন্ট ট্রাম্প

‘WHO’ এর করোনা তহবিলে টাকা দেওয়া বন্ধ করে দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প

করোনা ভাইরাসের মারাত্মক আক্রমণে রীতিমতো বিপর্যস্ত ট্রাম্পের দেশ । COVID-19 যেভাবে আমেরিকা সহ গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে তা নিয়ে রীতিমতো ক্ষোভপ্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কাঠগড়ায় তুলেছেন হু-কে। তাঁর মতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO করোনা ভাইরাসের সংক্রমণ কীভাবে এতটা ছড়িয়ে পড়ল তা নিয়ে প্রকৃত সত্য সামনে আনছে না।
World Health Organization
এর আগেও এই বিষয়ে একাধিকবার বিরক্ত প্রকাশ করেন ডোনাল্ড ট্রাম্প। সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, এবার সরাসরি বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিলে অনুদান দেওয়া বন্ধ করে দিলেন তিনি। শুধু বিশ্ব স্বাস্থ্য সংস্থাই নয়, রাষ্ট্রসংঘকে রীতিমতো আক্রমণ করেন ট্রাম্প।

গত বছরের ডিসেম্বরে চিনেই প্রথম ধরা পড়ে ওই মারণ ভাইরাসের সংক্রমণ। তারপর সেই ভাইরাসই ছড়িয়ে পড়ে বিশ্বের অধিকাংশ দেশ। বর্তমানে সারা পৃথিবীর প্রায় ২০ লক্ষের কাছাকাছি মানুষ ওই রোগে ভুগছেন এবং প্রায় ১,২৬,০১৯ জন মারা গেছেন করোনায় সংক্রমিত হয়ে।

গোটা পরিস্থিতি খতিয়ে দেখে এবং আমেরিকায় যেভাবে এই ভাইরাস অসংখ্য মানুষের প্রাণ কাড়ছে তা দেখে এবার আর হুমকি নয়, সরাসরি বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিলে টাকা দেওয়া বন্ধ করে দিল মার্কিন যুক্তরাষ্ট্র। গত বছর হু- হুকে ৪০০ মিলিয়ন ডলার দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এবার আর কোনও অর্থসাহায্য নয়, স্পষ্ট জানালেন ডোনাল্ড ট্রাম্প।