এবার ঘরে বসেই টেস্ট করাতে পারবেন COVID-19 । জেনে নিন কিভাবে করবেন !

এবার ঘরে বসেই টেস্ট করাতে পারবেন COVID-19 । জেনে নিন কিভাবে করবেন !

অনলাইনে বুক হচ্ছে COVID-19 টেস্ট, বাড়ি বসে এই টেস্টের খরচ জেনে নিন । COVID-19 টেস্ট শুরু করেছে Practo । Thyrocare এর সঙ্গে হাত মিলিয়ে সনাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে । এই টেস্টকে সবুজ সংকেত দিয়েছে ICMR ।
COVID-19 test at home
এক বিবৃতিতে বেঙ্গালুরুর কোম্পানিটি জানিয়েছে, Thyrocare এর সঙ্গে হাত মিলিয়ে COVID-19 সনাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকাল রিসার্চ (ICMR) এই টেস্টে ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়েছে।

শুরুতে পুনে বাসিন্দাদের জন্য এই টেস্ট শুরু হচ্ছে। ধীরে ধীরে গোটা দেশে এই টেস্ট শুরু হবে। COVID-19 টেস্টের জন্য ডাক্তারের প্রেসক্রিপশন বাধ্যতামূলক। এছাড়াও টেস্টের অনুমতি ফর্মে ডাক্তারের স্বাক্ষর থাকতে হবে। এছাড়াও প্রয়োজন একটি ফটো আইডি।” এক ব্লগ পোস্টে জানিয়েছে কোম্পানিটি।
only Pune Maharashtra covid-19 Test
COVID-19 টেস্টের খরচ 4,500 টাকা। https://www.practo.com/covid-testhttps://covid.thyrocare.com/ ওয়েবসাইট থেকে এই টেস্ট বুক করা যাবে। শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরাই নমুনা সংগ্রহ করতে যাবেন। নমুনা সংগ্রহের সময় ICMR এর নির্দেশিকা মেনে সব ধরনের সুরক্ষার দিকে নজর রাখতে হবে। লালার নমুনা একটি ভাইটাল ট্রান্সপোর্ট মিডিয়াম-এ (VTM) ভরে Thyrocare পরীক্ষাগারে পৌঁছে দেওয়া হবে। পরীক্ষার 24-48 ঘণ্টার মধ্যে Practo ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানা যাবে।

Leave a Reply