ইংল্যান্ডের গুরুদ্বারায় হামলা, গ্রেফতার এক

ইংল্যান্ডের গুরুদ্বারায় হামলা, গ্রেফতার এক

সোমবার সকালে পূর্ব ইংল্যান্ডের ডার্বিশায়ারের গুরু অর্জন দেব গুরুদ্বারায় হামলা চালায় এক ব্যক্তি। হামলায় কয়েক হাজার পাউন্ডের ক্ষতি হয়েছে বলে জানান গুরুদ্বারার আধিকারিকরা। তবে ঘটনায় কেউ হতাহত হননি।


সিসিটিভি ফুটেজে হামলাকারীর যে ছবি ধরা পড়েছে, তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে গুরুদ্বারা কর্তৃপক্ষ। এই ঘটনায় এক পাক বংশোদ্ভূতকে গ্রেফতার করা হয়েছে।

পরে গুরুদ্বারার তরফে একটি বিবৃতিতে বলা হয়, ‘একজন শিখের বিরুদ্ধে এই বিদ্বেষমূলক হামলা বা যে কোনওরকম অপরাধ আমাদের সেবা এবং সিমরানের (প্রার্থনা) পথে বাধা তৈরি করতে পারবে না।

লঙ্গরের মাধ্যমে আমরা সমাজের সাহায্য চালিয়ে যাব এবং দৈনন্দিন প্রার্থনার লাইভ স্ট্রিমিং করব। আমাদের সব স্বেচ্ছাসেবক এবং কর্মীদের সুরক্ষা নিশ্চিত করব।’

হামলাকারীকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।সে গুরুদ্বারার দেওয়ালে কাশ্মীর নিয়ে একটি বার্তা লিখেছিল। ডার্বিশায়ার পুলিশের তরফে জানানো হয়েছে, নরম্যানটন রোডে হামলার ঘটনায় আগে একজনকে গ্রেফতার করা হয়েছিল।

এই ঘটনায় চুরির সন্দেহে তাকেও গ্রেফতার করা হয়েছে। হামলার ঘটনায় আর কেউ জড়িত নেই বলে বিশ্বাস পুলিশের।

পাশাপাশি তদন্তে সহযোগিতার জন্য শিখ সম্প্রদায় ও স্থানীয় মানুষকে ধন্যবাদ জানিয়েছেন ডার্বিশায়ারের পুলিশ সুপার গ্যারেথ মিডোস। তিনি বলেন, ‘আমাদের আধিকারিকরা এলাকায় রয়েছেন।