৮ এপ্রিল সর্বদলীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী, থাকবে না তৃণমূল

৮ এপ্রিল সর্বদলীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী, থাকবে না তৃণমূল

আগামী ৮ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি সর্বদলীয় ভিডিও বৈঠকের ডাক দিয়েছেন। দেশব্যাপী লকডাউনের পরিস্থিতিতে বিরোধী দলগুলির সঙ্গে ওই ভিডিও বৈঠকে কথা বলবেন প্রধানমন্ত্রী।

কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী শনিবার জানিয়েছেন, যে সমস্ত রাজনৈতিক দলের অন্তত পাঁচজন করে সাংসদ সংসদের উভয় কক্ষে রয়েছেন, তাদের ওই বৈঠকে অংশ নিতে আহ্বান জানানো হয়েছে।

বুধবার সকাল ১১টার সময় ওই বৈঠক হবে বলে জানা গিয়েছে। গত ২৪ মার্চ লকডাউনের ঘোষণার পর এই প্রথম বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রী এর মধ্যে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন। ২ এপ্রিল করোনা মোকাবিলা প্রসঙ্গে তিনি বৈঠক করেছিলেন। সেই বৈঠকে এমনকী এনডিএ-র বাইরে থাকা দলগুলির শাসনাধীন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

কংগ্রেসের পক্ষে অধীররঞ্জন চৌধুরী ও গুলাম নবি আজাদ ছাড়াও তৃণমূল কংগ্রেস, বিএসপি, বিজেডি, টিআরএস দলের নেতাদেরও অংশ নেওয়ার কথা ওই বৈঠকে। যদিও তৃণমূলের তরফে জানানো হয়েছে, তারা ওই বৈঠকে থাকবে না।

সরকারি সূত্র থেকে জানিয়েছে, প্রধানমন্ত্রী সম্ভবত করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি সরকার করোনা মোকাবিলায় কী ধরনের পদক্ষেপ করা হচ্চে তাও জানাবেন তিনি।

Leave a Reply