28/10/2020

মমতার ডাকে সাড়া দিয়ে কাল আমফান বিধ্বস্ত এলাকা আকাশপথে ঘুরবেন প্রধানমন্ত্রী

মমতার ডাকে সাড়া দিয়ে কাল আমফান বিধ্বস্ত এলাকা আকাশপথে ঘুরবেন প্রধানমন্ত্রী

একবার এসে দেখে যান, কী অবস্থা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে আর্জি জানিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুসারেই শুক্রবার রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী।
pm narendra modi come in bengal view amphan destroy area
মুখ্যমন্ত্রীর সঙ্গেই চপারে ঘুরে দেখবেন সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি। আমফানে রাজ্যে ইতিমধ্যেই ৭২জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সংখ্যাটি আরও বাড়তে পারে বলে আশঙ্কা। ওড়িশাতেও যাবেন প্রধানমন্ত্রীর আমফানের খোঁজখবর নিতে।

প্রধানমন্ত্রীর অফিস টুইটারে জানিয়েছে আগামিকাল একসঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখার পর প্রশাসনিক বৈঠক হবে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মধ্যে।


সেখানে কতটা ক্ষতি হয়েছে, সেই সংক্রান্ত প্রাথমিক রিপোর্ট তাঁকে দেবেন মুখ্যমন্ত্রী বলে জানা যাচ্ছে। দক্ষিণবঙ্গ বিশেষত দুই পরগনা মারাত্মক ভাবে আমফানে ক্ষতিগ্রস্ত।

ত্রাণের কাজ, পুনর্গঠনের কাজের বিষয় কেন্দ্র-রাজ্য সমন্বয় নিয়ে কথা হবে বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে ওড়িশায় যাবেন মোদী, যেখানে কিছুটা প্রভাব পড়েছে আমফানের।

এর আগে সকালে মোদী আমফান নিয়ে টুইট করেন ও বলেন তারা কোনও ফাঁক রাখবেন না অসহায় মানুষদের পাশে এসে দাঁড়াতে।

মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মমতাও বলেন যে তাঁর সঙ্গে শাহর কথা হয়েছে ও যাবতীয় সাহায্যের আশ্বাস পেয়েছেন তিনি।