জাতির উদ্দেশে ভাষণের আগেই তীব্র আক্রমণ রাহুল গান্ধির

জাতির উদ্দেশে ভাষণের আগেই তীব্র আক্রমণ রাহুল গান্ধির

মঙ্গলবার সকাল ১০টায় ফের একবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা সঙ্কট মোকাবিলায় ঠিক কী ধরণের পদক্ষেপ করা হবে বা হচ্ছে তা নিয়েই দেশের মানুষের প্রতি বার্তা দেবেন তিনি (PM Modi)।

কিন্তু প্রধানমন্ত্রীর ওই ভাষণের আগেই তাঁকে তীক্ষ্ণ সমালোচনার তিরে বিদ্ধ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে গত ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল, এই ২১ দিন টানা দেশ জুড়ে লকডাউন চলেছে। কিন্তু এই লকডাউন নিয়েই এবার নমোকে দুষলেন কংগ্রেস সাংসদ । “পুরো দেশে লকডাউন জারি রাখায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন কোটি কোটি কৃষক, অভিবাসী শ্রমিক, দিনমজুর এবং ব্যবসায়ীরা”, এমনটাই বলেন রাহুল গান্ধি।

রাহুল গান্ধি টুইটে লেখেন, “পুরো দেশে এই লকডাউন জারি থাকায় দেশের কোটি কোটি কৃষক, অভিবাসী শ্রমিক, দিনমজুর এবং ব্যবসায়ীরা যেভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন তা বলার নয়”। এই পরিস্থিতিতে বিশেষ বিবেচনার সঙ্গে পদক্ষেপ করা উচিত, একথাও বলেন তিনি।

কংগ্রেস সাংসদের পরামর্শ, “কোন কোন অঞ্চল এই ভাইরাসের কবলে তা আগে ভালো করে চিহ্নিত করে তাদেরই বিচ্ছিন্ন করে রাখা উচিত। অন্যান্য অঞ্চলে ব্যবসায়ীদের ধীরে ধীরে দোকান-বাজার খোলার অনুমতি দেওয়া উচিত”।

Leave a Reply