রাত পোহালেই স্বাগত ১৪২৭: ‘শুভ নববর্ষ’

রাত পোহালেই স্বাগত ১৪২৭: 'শুভ নববর্ষ'

পয়লা বৈশাখ। অনান্য বছর শুভেচ্ছার স্রোতে ফেসবুক মেসেঞ্জার আর হোয়াটস্যাপ ভেসে যাওয়ার দিন। কিন্তু নতুন বছরের উল্লাসের চেয়ে এই বছর উত্কন্ঠা বেশি। তবুও সদার্থক থাকুন। আগামীকে ভালো রাখতে করোনা সর্তকতা মেনে চলার চেষ্টা করুন।
শুভ নববর্ষ ১৪২৭
বিদায় ১৪২৬। নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বাঙালি। মঙ্গলবার বাঙালি জাতির কাছে ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। নতুন বছর মানে শোভাযাত্রা, মেলা, পান্তাভাত খাওয়া, হালখাতা খোলা, আর কত কী! কিন্তু এবছরটা অন্য বছরের থেকে আলাদা। কারণ করোনা সংকটে হতাশা আর আশঙ্কার কালো মেঘ জমেছে গোটা বিশ্বজুড়ে। তবুও রাত শেষে নতুন দিনের সূর্য উঠবেই। এমনটাই আশা। দেখা-সাক্ষাত্ বন্ধ, করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে তাই আপনার প্রিয়জন বা কাছের মানুষ, বন্ধু ও আত্মীয়দের পয়েলা বৈশাখের শুভেচ্ছা বার্তা পাঠান মুঠোফোনের মাধ্যমে।
শুভ নববর্ষ 1427
1. পুরনো বছরের হতাশা, দুঃখ, অবসাদ ধুয়ে যাক এই আমার কামনা। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ। রইল নববর্ষের একরাশ শুভেচ্ছা।

২. পয়লা বৈশাখে না হয় এবার একলাই থাক বাঙালি। আসো মনে মনে হাত ধরে আগামীকে ভালো রাখার শপথ বাক্য পাঠ করি। ১৪২৭-এ বিশ্ব হোক করোনামুক্ত।

৩. কাটুক করোনার কালো বিষাদের মেঘ, শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক তোমার এই নববর্ষ। বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা।

৪. পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর আনন্দে ভরপুর! এই কামনায় তোমাদের জানাই আমি থেকে বহুদূর ! শুভ নববর্ষ ১৪২৭।

৫. নতুন বছরে নতুন সূর্য জীবনে আনুক অনেক সুখ-সমৃদ্ধি। খুব ভালো কাটুক আগামী দিনগুলো। শুভ নববর্ষ ১৪২৭।

৬. তোমার সব ইচ্ছে আর স্বপ্ন ডানা মেলুক, নতুন বছর সপরিবারে খুব ভালো কাটুক। শুভ নববর্ষ ১৪২৭।

৭. পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙালির প্রাণ, নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান। এসো হে বৈশাখ এসো এসো। শুভ নববর্ষ ১৪২৭।

৮. একটু আলো, একটু আধার! নদীর বুকে আজ মনের ইচ্ছেরা দিচ্ছে সাঁতার। কিছু দুঃখ, কিছু হর্ষ! হ্যাপি নিউ ইয়ার না বলে বরং আজ বলুন শুভ নববর্ষ।

৯. চৈত্রের নিঝুম কালো রাত্রি শেষে, সূর্য আসুক রঙিন বেশে। সেই সূর্যের সোনালি ঝকমকে আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…! নতুন বছরের শুভেচ্ছা রইল, শুভ নববর্ষ।

১০. নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর , নতুন স্বপ্ন- নতুন সবকিছু ভালো। শুভ নববর্ষ ১৪২৭।

Leave a Reply