করোনাভাইরাস সম্পর্কে একাধিক ভুল তথ্য পোস্ট করেছেন বিভিন্ন সেলেব্রিটিরা

করোনাভাইরাস সম্পর্কে একাধিক ভুল তথ্য পোস্ট করেছেন বিভিন্ন সেলেব্রিটিরা

বিশ্বব্যাপী দাবানলের মতো ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণের মতোই দ্রুতবেগে ছড়াচ্ছে এই রোগ সম্পর্কে ভুয়ো তথ্য। সব সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটেই এই রোগ সম্পর্কে ভুল তথ্য মুহূর্তে লাখ লাখ মানুষের কাছে পৌঁছচ্ছে।

গত সপ্তাহে 22 মার্চ ‘জনতা কার্ফু’-র দিন ভুল তথ্য দিয়ে টুইট করেন অমিতাভ বচ্চন। টুইটারে বিগ বি বলেন, “হাততালি ও শঙ্খের তরঙ্গ ভাইরাসের শক্তি কমিয়ে দেয়।” এছাড়াও অমিতাভ বচ্চন বলেন, “নতুন নক্ষত্র রেভতিতে যাচ্ছে চন্দ্র। একসাথে শব্দতরঙ্গ তৈরি করবে রক্ত চলাচল ভালো হবে।” ‘জনতা কার্ফু’-র আগে এই রকম একটি মেসেজ হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়েছিল। তাই এই টুইটের জন্য সরাসরি বলিউডের শাহেনশাকে দোষারোপ করা যায় না।
ab wrong post
এর পরেও করোনাভাইরাস সম্পর্কে ভুল তথ্য দিয়ে টুইট করতে থাকেন অমিতাভ। অন্য এক টুইটে covid19india.org ওয়েবসাইটকে অফিশিয়াল ওয়েবসাইট বলেন তিনি। যদিও এই ওয়েবসাইটে লেখা রয়েছে এটা অফিশিয়াল ওয়েবসাইট নয়। সেখানে জানানাও হয়েছে বিভিন্ন যায়গা থেকে তথ্য সংগ্রহ করে এই ওয়েবসাইট চলছে।

এই তালিকায় অমিতাভ বচ্চন একমাত্র নাম নয়। করোনাভাইরাস নিয়ে ভিডিও পোস্ট করে ট্রোলড হয়েছেন জনপ্রিয় গায়ক সোনু নিগম।
একটি ভিডিওতে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন করোনাভাইরাস ১২ ঘণ্টা বেঁচে থাকতে পারে। তাই ১৪ ঘণ্টা জনতা কার্ফু ডেকে ভারত এমন কাজ করল যা অন্য কোন দেশ আগে করে দেখাতে পারেনি।

দক্ষিণ ভারতের সুপারস্টার রজনীকান্ত Youtube -এ ‘জনতা কার্ফু’-র সময় মানুষকে ঘরে থাকার আবেদন জানিয়েছেন। তিনি বলেন 12-14 ঘণ্টায় ভাইরাস নিষ্ক্রিয় করা যাবে।
প্রথমে টুইটারে এই তথ্য জানালেও ভুল তথ্য দেওয়ার জন্য কিছু সময় পরে সেই টুইট সরিয়ে দেয় টুইটার।

একটাই অনুরোধ আপনদের কাছে
সরকারের কথা শুনুন । সুস্থ থাকুন। ভালো থাকুন ।

Leave a Reply