ভার্চুয়াল ভিজিটিং কার্ড নিয়ে হাজির Google ! জেনে নিন People Card সম্পর্কে

ভার্চুয়াল ভিজিটিং কার্ড নিয়ে হাজির Google ! জেনে নিন People Card সম্পর্কে

ভারতে ভার্চুয়াল ভিজিটিং কার্ড নিয়ে হাজির বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন Google । নাম দেওয়া হয়েছে পিপল কার্ড (People Cards)। এর মাধ্যমে অনলাইনে সহজেই খুঁজে পাওয়া যাবে যে কোন ব্যাক্তিকে । গুগল সার্চে আপনার নাম লিখলেই জানা যাবে ন্যূনতম তথ্য।

পিপল কার্ডস এর মাধ্যমে নিজের ফোন নম্বর, ওয়েবসাইট, ইমেল আইডি ,আপনার শিক্ষাগত যোগ্যতা, কোথায় চাকুরী করেন বা ব্যাবসা করেন এবং আরও অনেক তথ্য আপনি গুগলে সবার সঙ্গে শেয়ার করতে পারেন।

কেউ যদি আপনার নাম লিখে গুগলে সার্চ করে, তবে এই তথ্য গুলি সার্চ রেজাল্টে দেখা যাবে। কী কী তথ্য দেবেন, তার নিয়ন্ত্রণ আপনার হাতেই থাকছে। আপনি চাইলে পরবর্তীতে এই ভার্চুয়াল ভিজিটিং কার্ড তথ্য গোপনও করতে পারবেন ।

গুগল-এর তরফে জানানো হয়েছে, আপাতত শুধু স্মার্টফোন ব্যবহারকারী এই ফিচার্স ব্যবহার করতে পারবেন। ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার থেকে পিপল কার্ড ব্যবহার করা যাবে না।

কীভাবে তৈরি করবেন ভার্চুয়াল ভিজিটিং কার্ড

✓ প্রথমে নিজের গুগল অ্যাকাউন্টে সাইন ইন করে নিন।
add me to search by Google
✓ এরপর গুগল সার্চে গিয়ে নিজের নাম সার্চ করতে পারেন বা টাইপ করতে পারেন ‘Add me to Search’

✓ প্রথম যে রেজাল্ট আসবে, তা ফলো করেই নিজেকে গুগল সার্চে আনতে পিপল কার্ড বানাতে পারবেন ।

✓ কার্ড তৈরির পর ছবি বেছে নিন, ডেসক্রিপশন লিখুন, ওয়েবসাইটের লিংক এবং সোশ্যাল মিডিয়ার তথ্য দিতে পারেন। এছাড়াও ফোন নম্বর ও ইমেল আইডি দেওয়া যাবে।

add me to search by Google

এছাড়াও ইচ্ছামতোই গুগল পিপল কার্ড থেকে তথ্য ডিলিট বা অ্যাড করতে পারবেন ইউজার। রয়েছে একটি ফিডব্যাক অপশনও। যার মাধ্যমে কার্ড সম্পর্কিত জরুরি যোগাযোগ করতে পারবেন ইউজার।