করোনা পরিস্থিতির মধ্যে কর্মীকে ছাঁটাইয়ের পথে হাঁটলো Zomato

করোনা পরিস্থিতির মধ্যে কর্মীকে ছাঁটাইয়ের পথে হাঁটলো Zomato

লকডাউনের জেরে ৫০০-র ওপর কর্মীকে ছাঁটাই করল জোম্যাটো। বাকিদের ৫০ শতাংশ অবধি মাইনে কাটা হচ্ছে। সংস্থার মোট কর্মীর ১৩ শতাংশকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Zomato lay off about 500 employees
জোম্যাটোর প্রতিষ্ঠাতা ও কর্ণধার দীপিন্দর গোয়েল দানান যে গত কয়েক মাসে ব্যবসা অনেকটাই বদলে গিয়েছে ও তার কিছু কিছু ফ্যাক্টর দীর্ঘস্থায়ী হবে বলে মনে করা হচ্ছে।

দীপিন্দর গোয়েল বলেন যে তাদের মনে হয় সবার জন্য কাজ দেওয়ার জায়গায় নেই জোম্যাটো। এই কারণে ১৩ শতাংশ লোকদের বিদায় জানাতে হচ্ছে। এদের একটি জুম কলে সিদ্ধান্ত জানান হবে বলে জানিয়েছে জোম্যাটো।

গোয়েল বলেন তিনি ও সহ-প্রতিষ্ঠাতা গৌরব গুপ্ত ও সিইও ফুড ডেলিভারি মোহিত গুপ্ত যেসব কর্মীদের ছাঁটাই করা হবে, তাদের সঙ্গে কথা বলবেন ও তাদের জন্য চাকরি খুঁজে দেওয়ার চেষ্টা করবেন!

আগামী ছয় মাসের জন্য সকল ছাঁটাই কর্মীদের ৫০ শতাংশ মাইনে দেবে জোম্যাটো। ১-২ সপ্তাহের মধ্যে হ্যান্ডওভার দেওয়ার পর তারা চাকরি খুঁজতে পারেন, কিন্তু পরের ছয় মাসের আধা মাইনে পাবেন তাঁরা।

যতদিন না চাকরি পাচ্ছেন, তাদের স্বাস্থ্যবিমাও দেবে জোম্যাটো। একই সঙ্গে অন্য সংস্থায় চাকরি খোঁজার জন্যেও সাহায্য করবে সংস্থা। আপাতত ছয় মাসের জন্য বাকি কর্মীদের জন্য মাইনে কাটতে চলেছে সংস্থা। সর্বোচ্চ ৫০ শতাংশ অবধি মাইনে কম পাবেন জোম্যাটোর কর্মীরা।