16/09/2020

কাল ২১ শে জুলাইয়ের প্রথম ভার্চুয়াল সভা, কর্মসূচি প্রকাশ করল তৃণমূল

কাল ২১ শে জুলাইয়ের প্রথম ভার্চুয়াল সভা, কর্মসূচি প্রকাশ করল তৃণমূল

একুশের বিধানসভা নির্বাচনের আগে শেষ একুশ। ভিড়ে ঠাসা সভার আর দিন নেই , চলছে করোনা ভাইরাসের প্রকোপ তাই ভার্চুয়াল জমায়েত। ২৬ বছরে পা রাখা একুশে জুলাই এবার রাজনীতি এবং আঙ্গিক, দুই দিক থেকেই তাৎপর্যপূর্ণ ।

২০১১-এর পর শহিদের স্মৃতি জড়ানো এই মঞ্চেই হয়েছে বিজয় সমাবেশ। আবার এই মঞ্চ থেকেই কেন্দ্রে বিকল্প সরকার গড়তে দিল্লি চলোর ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । সে না হয় জয় এলো না ।
কাল ২১ শে জুলাইয়ের প্রথম ভার্চুয়াল সভা, কর্মসূচি প্রকাশ করল তৃণমূল
এবার একুশের বিধানসভা নির্বাচনের আগে শেষ একুশে জুলাই। কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপি রাজ্যেও থাবা বসাতে মরিয়া। একুশের মঞ্চ থেকে কী দিশা দেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেদিকেই তাকিয়ে তৃণমূল শিবির ।

তৃণমূল সূত্রের খবর, বেলা সাড়ে এগারোটায় একুশে স্মারকে (বিড়লা তারামণ্ডলের পাশে) মাল্যদান করবেন ফিরহাদ হাকিম৷ বেলা এগারোটায় ধর্মতলার শহিদ স্মৃতি বেদিতে মাল্যদান করবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী । বেলা বারোটায় বুথে বুথে তোলা হবে দলীয় পতাকা ।

দুপুর একটায় প্রতি বিধানসভা কেন্দ্রে ভাষণ দেবেন স্থানীয় বিধায়করা। অঞ্চলে অঞ্চলে তাঁদের ভাষণ দিয়েই শুরু হবে একুশে জুলাই উদযাপন অনুষ্ঠান।

সবশেষে দুপুর দুটোয় ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় ।জায়েন্ট স্ক্রিনে দলনেত্রীর ভাষণ দেখানোর ব্যবস্থা করা হয়েছে তৃণমূল দলের তরফে। এছাড়া ফেসবুক, ইউটিউব এবং দলের সব কটি অফিসিয়াল ফেসবুক পেজে এই ভাষণ শোনা যাবে ।

২১ শে জুলাই ভার্চুয়াল প্ল্যাটফর্মেই দুপুর দুটোয় ভাষণ দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা, আমফানের জেরে রাজ্যের অনেক জায়গাই বিধ্বস্ত৷ সামনেই রাজ্যে নির্বাচন। আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি৷ এই পরিস্থিতিতে দলনেত্রীর রাজনৈতিক ভাষণের দিকে তাকিয়ে তৃণমূল।