NEET পরীক্ষার্থীদের সুবিধার্থে ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

NEET পরীক্ষার্থীদের সুবিধা ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য সরকার লকডাউন ঘোষণা করার অনেক আগেই NEET প্রবেশিকার দিন ঘোষণা করা হয়ে গিয়েছিল। এরপর রাজ্য সরকার করোনা মোকাবিলায় ১১ এবং ১২ সেপ্টেম্বর লকডাউন ঘোষণা করে। রাজ্য জুড়ে ছাত্রছাত্রী এবং অভিভাবকরা মুখ্যমন্ত্রীকে অনুরোধ করার পর ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

বৃহস্পতিবার দুপুরে টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে NEET ‌পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্বঘোষিত ১২ সেপ্টেম্বর শনিবার সার্বিক লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, ‘সরকার আগেই ১১ ও ১২ সেপ্টেম্বরের লকডাউনের কথা ঘোষণা করেছিল। কিন্তু ১৩ তারিখ ‌NEET 2020 পরীক্ষা থাকায় ১২ তারিখ লকডাউনের বিধিনিষেধ তুলে দিতে বিভিন্ন ছাত্র সংগঠন থেকে আমাদের কাছে একাধিক অনুরোধ আসতে থাকে।


লকডাউন থাকলে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতে বিভিন্ন অসুবিধার মুখে পড়তে হবে পরীক্ষার্থীদের, সেটাও জানানো হয়। এই পরিস্থিতিতে এবং পরীক্ষার্থীদের সুবিধার্থে ১২ সেপ্টেম্বর, শনিবারের লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং আগের ঘোষণা অনুযায়ী ১১ সেপ্টেম্বর, শুক্রবার রাজ্য জুড়ে লকডাউন বহাল থাকবে।