28/10/2020

IPL ২০২০ বেটিং চক্রে কলকাতা থেকে গ্রেপ্তার ৯ জন,উদ্ধার ১.৫ লক্ষ টাকা সহ ১৭টি মোবাইল ফোনও ১৪টি ল্যাপটপ

IPL ২০২০ বেটিং চক্রে কলকাতা থেকে গ্রেপ্তার ৯ জন,উদ্ধার ১.৫ লক্ষ টাকা সহ ১৭টি মোবাইল ফোনও ১৪টি ল্যাপটপ

আইপিএল শুরু না হতে না হতেই বড়সড় ক্রিকেট বেটিং চক্রের হদিশ খাস কলকাতায়। বৃহস্পতিবার রাতে বেটিং চক্রের সন্ধানে কলকাতার বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাল লালবাজার । এখনও পর্যন্ত গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে মোট ৯ জনকে ।

পুলিশের সূত্র জানিয়েছে, লালবাজারে গোয়েন্দারা খবর পান শহরের কয়েকটি হোটেল ও বাড়িতে চলছে ক্রিকেট বেটিং। সেইমতো প্রথমে পার্ক স্ট্রিট এলাকায় অভিযান চালিয়ে তিন জনকে ধরা হয়। তাদের কাছ থেকে মোবাইল ও ল্যাপটপ পাওয়া যায়। তাদের জেরা করে উত্তর কলকাতার বড়তলা, মধ্য কলকাতার হেয়ার স্ট্রিট, দক্ষিণ কলকাতার যাদবপুর থানা এলাকার বেশ কয়েকটি গেস্ট হাউস ও বাড়িতে তল্লাশি চালানো হয়।

গ্রেপ্তার হওয়া ৯ জনের কাছ থেকে ১৭টি মোবাইল ফোন, ১৪টি ল্যাপটপ, তিনটি টিভি, একটি গাড়ি ও দেড় লাখ টাকা নগদ উদ্ধার করা হয়েছে। রাতে তল্লাশি চালানো হয় সল্টলেকের কয়েকটি জায়গায়ও। মুম্বই ও দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে কলকাতার এই বেটিং চক্রের যোগাযোগও রয়েছে বলে মনে করা হচ্ছে।

রাতে কলকাতার আরও বেশ কয়েক জায়গায় চলে তল্লাশি। ক্রিকেট জুয়াড়িরা কয়েকটি অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করছে, এমন তথ্য এসেছে পুলিশের হাতে। তার ভিত্তিতে তদন্ত চলছে বলে মনে করছেন তদন্তকারীরা ।