13/09/2020

আসছে Jio Glass,জেনে নিন Jio Glass এর গুরুত্ব

আসছে Jio Glass,জেনে নিন Jio Glass এর গুরুত্ব

বুধবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৩তম বার্ষিক সাধারণ সভায় Jio Glass এর কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করল জিও । এর মাধ্যমে ভারতে 3D হলোগ্রাফিক ভিডিয়ো কলিংয়ের যাত্রা শুরু হতে চলেছে।
আসছে Jio Glass,জেনে নিন Jio Glass এর গুরুত্ব
জিও প্ল্যাটফর্মের অনুসারী সংস্থা Tesseract এই Jio Glass-এর ডিজাইন করেছে। মোট ২৫টি মিক্সট রিয়্যালিটি অ্যাপ এটিতে সাপোর্ট করবে। ফলে ব্যবহারকারীর মনে তাদের এই নতুন গেজেট দাগ কাটতে পারবে বলে আশাবাদী রিলায়েন্স jio কর্তৃপক্ষ।

জেনে নিন jio Glass কি ও কিভাবে কাজ করে

Jio Glass দেখতে সাধারণ চশমার মতো। এটি ফোনের সঙ্গে যুক্ত করে ভিডিয়ো কল এবং মিটিং করলে 3D হলোগ্রাফিক পরিবেশ মিলবে। ফলে অনেক দূরে থাকলেও ফোনের ওপারে থাকা ব্যক্তিকে দেখা যাবে চোখের সামনে।

Jio Glass এর ওজন মাত্র ৭৫ গ্রাম। এতে আছে ইনবিল্ড সাউন্ড সিস্টেম। যে কোনও ফোনের সঙ্গে এই ডিভাইস সহজে কানেক্ট করা যায় বলে জানিয়েছে জিও কর্তৃপক্ষ।

বিনোদন, শিক্ষা, গেমিং, শপিং এবং প্রোডাক্টিভিটি-সহ বিভিন্ন বিষয়ের মোট ২৫টি অ্যাপ এতে ডাউনলোড করা যায়। এটি একবার স্মার্টফোনের সঙ্গে যুক্ত হয়ে গেলে সামঞ্জস্যপূর্ণ অ্যাপস গ্রাহককে 3D দুনিয়ায় নিয়ে যাবে।

এছাড়া ভয়েস কমান্ডের মাধ্যমে ব্যবহারকারীরা সহজে ফোনকল করতে পারবেন। বিশেষজ্ঞদের মতে, Jio Glass-এর দাম হতে পারে ২০০ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় যার দাম হতে পারে ১৪ হাজার টাকা।

এদিনের অনুষ্ঠানে খোলসা করে জিও কর্তৃপক্ষ বলেনি কবে নাগাদ এটি বাজারে পাওয়া যাবে । শীঘ্রই বাজারে Jio Glass চলে আসবে বলে মনে করা হচ্ছে।