বিমান পরিষেবা চালু হবার পরেই একাধিক উড়ান বন্ধ হয়ে গেল দিল্লি ও বম্বেতে ; বিক্ষোভে যাত্রীরা

বিমান পরিষেবা চালু হবার পরেই একাধিক উড়ান বন্ধ হয়ে গেল দিল্লি ও বম্বেতে ; বিক্ষোভে যাত্রীরা

প্রথম দিনেই উড়ান বিভ্রাট। গত দু’মাস লকডাউন থাকার পর সোমবার প্রথম আন্তঃরাজ্য বিমান চলাচল শুরু হয়। কিন্তু দিল্লি ও মুম্বই বিমানবন্দরে একাধিক উড়ান বাতিল থাকায় যাত্রীদের মধ্যে শুরু হয় ক্ষোভ।
National flights Postponed Delhi and Mumbai
জানা যাচ্ছে, দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে ৮২টি উড়ান ওঠানামা বাতিল করা হয়েছে। সোমবার ওই বিমানবন্দর থেকে ১২৫ টি ওঠা এবং ১১৮টি বিমান অবতরণ করার কথা ছিল।

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তাঁদের দাবি না মানা পর্যন্ত বিমান চালু করা সম্ভব নয়। উল্লেখ্য, মুম্বইয়ে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরেও একই দৃশ্য ধরা পড়ে। একাধিক বিমান বাতিল করা হয়েছে।

শুধুমাত্র সকাল ৬.৪৫ নাগাদ পাটনামুখী একটি বিমান রওনা দেয়। অন্য দিকে দিল্লি বিমানবন্দর থেকে ভোর ৪.৪৫ নাগাদ পুনে রওনা দেয় একটি বিমান।

যাত্রীরা জানাচ্ছেন, বিমান বাতিল হওয়ার খবর শেষ মুহূর্ত পর্যন্ত জানানো হয়নি। বিমানবন্দরে পৌঁছে বাতিল হওয়ার খবর জানতে পারেন তাঁরা। এ নিয়ে ক্ষোভ উগরে দেন যাত্রীরা। চেন্নাই বিমানবন্দরে একই অবস্থা ধরে পড়ে।

তবে আগেই জানানো হয়েছে উড়ান চলাচল বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দরে। আমফানের জেরে বিধ্বস্ত পশ্চিমবঙ্গ। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য বিমান চলাচলে কিছুটা সময় চেয়ে নিয়েছে রাজ্য সরকার।