COVID 19 রুখতে ১০ এলাকা ‘সিল’ করতে চলেছে রাজ্য সরকার

COVID 19 রুখতে ১০ এলাকা 'সিল' করতে চলেছে রাজ্য সরকার

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গের অন্তত ১০টি জায়গায় সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটতে চলেছে রাজ্য সরকার। শুক্রবার নবান্নে মুখ্যসচিবের তরফে তেমনই জানানো হয়েছে।

তবে কোন কোন জায়গা সম্পূর্ণ লকডাউন বা সিল হতে চলেছে তা জানায়নি প্রশাসন। প্রাথমিক ভাবে অনুমান, ইতিমধ্যে করোনার হটস্পট বলে চিহ্নিত পশ্চিমবঙ্গের ৭টি জায়গার সঙ্গে সিল হতে চলেছে আরও কিছু এলাকা। প্রশ্ন উঠছে, জায়গার নাম প্রকাশে কী সমস্যা সরকারের।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই সব এলাকার বাসিন্দাদের বাড়ির বাইরে বেরোনো কঠোরভাবে নিষিদ্ধ। চিকিৎসা ছাড়া বন্ধ থাকবে সমস্ত পরিষেবা। বন্ধ থাকবে সমস্ত দোকান ও বাজার। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী-সহ যাবতীয় রসদ বাড়িতে পৌঁছে দেবে প্রশাসন। চলবে না কোনও গাড়ি। বাইরে থেকেও এই সব এলাকায় ঢুকতে পারবেন না কেউ। অত্যন্ত জরুরি কোনও কারণে ঢুকতে হলে প্রশাসনের অনুমতি নেওয়া বাধ্যতামূলক। নইলে মহামারি আইনে দায়ের হবে মামলা।

পশ্চিমবঙ্গের ৭টি জায়গাকে করোনার হটস্পট হিসাবে চিহ্নিত করা হয়েছে বলে গত মঙ্গলবার জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ম্যাপে সেই তালিকা প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, কালিম্পং, এগরা, তেহট্ট, হাওড়া, কলকাতা, আলিপুর কম্যান্ড হাসপাতাল ও হলদিয়াকে চিহ্নিত করা হয়েছে হটস্পট হিসাবে। এই সব এলাকায় প্রশাসন কড়া নজর রাখছে বলেও জানিয়েছিলেন তিনি।

Leave a Reply