zoom Aap ব্যাবহার করেন ? একবার পড়ে নিন

ভিডিয়ো কনফান্সের মাঝেই হঠাৎ শুরু অশ্লীল ভিডিয়ো! প্রশ্নে এই জনপ্রিয় zoom Aap

করোনা ভাইরাস মহামারীর জেরে ঝড়ের গতিতে জনপ্রিয়তা বাড়ছে ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ Zoom-এর। সামাজিক দূরত্ব রেখে বাড়িতে বসেই প্রয়োজনীয় মিটিং করার জন্য বহু মানুষ এখন এই অ্যাপের উপরে ভরসা রাখছেন।

বিশেষত মার্কিন মুলুকে এই প্রবণতা সর্বাধিক। Zoom App ব্যবহারকারীদের তথ্যের গোপনীয়তা ও নিরাপত্তা আজ প্রশ্নচিহ্নের মুখে এসে দাঁড়িয়েছে। ভিডিয়ো কনফারেন্স চলাকালীন অ্যাকাউন্ট হ্যাক করে তাতে নানা অশ্লীল ভিডিয়ো বা আপত্তিকর মেসেজ পাঠানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বেশ কয়েকজনের থেকে অভিযোগ পেয়ে FBI গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ।

Zoom-এ ভিডিয়ো কনফারেন্স চলাকালীন হঠাৎ পর্নোগ্রাফি,আপত্তিকর ছবি বা হুমকি ভেসে উঠছে। যার জেরে ব্যহত হচ্ছে আলোচনা। এমনই একাধিক অভিযোগ জমা পড়েছে FBI-এর বোস্টন দফতরে।

গুরুত্ব বিচার করে অভিযোগের তদন্ত শুরু করেছে তারা। এই নিয়ে এফবিআইয়ের তরফে সতর্কও করে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে নড়েচড়ে বসে নিউ ইয়র্ক প্রশাসন।

ইউজারদের ব্যক্তিগত গোপনীয়তা এবং তথ্য সুরক্ষা নিশ্চিত করতে Zoom-এর দফতরে একটি চিঠি পাঠানো হয়েছে।
এদিকে, গোটা ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে Zoom কর্তৃপক্ষ। ব্যবহারকারীর ব্যক্তিগত গোপনীয়তা, নিরাপত্তা এবং আস্থার প্রতি তারা চূড়ান্ত সংবেদনশীল এবং গোটা বিষয়টিকে যথাযথ গুরুত্ব দিয়ে দেখা হয় বলে Zoom কর্তৃপক্ষ জানিয়েছে।

Leave a Reply