কলকাতা থেকে কোন বিমান কোথায় যাবে ও কত ভাড়া এক নজরে দেখে নিন

কলকাতা থেকে কোন বিমান কোথায় যাবে ও কত ভাড়া এক নজরে দেখে নিন

২৫ মে থেকে শুরু হচ্ছে দেশের মধ্যে অসামরিক বিমান পরিষেবা। তার জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। একই সঙ্গে বেঁধে দেওয়া হয়েছে টিকিটের দাম।
flight News

তিন মাসের জন্য আপাতত এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী। বৃহস্পতিবার রাতে এই সংক্রান্ত বিস্তারিত সার্কুলার প্রকাশ করেছে বিমান নিয়ন্ত্রক সংস্থা DGCA।

Directorate General of Civil Aviation (DGCA) জানিয়েছে যে সাতটি ব্যান্ড তারা ভাগ করেছেন সেক্টরগুলিকে। সেই অনুযায়ী দাম নির্ধারিত হয়েছে। প্রত্যেকটি ব্যান্ডের জন্য সর্বনিম্ন ও সর্বোচ্চ দাম বেঁধে দেওয়া হয়েছে ইকনমি ক্লাস টিকিটের জন্য।
kolkata flight ticket rate chart
DGCA-র দেওয়া হিসাব অনুযায়ী, ২০০০ টাকা থেকে শুরু করে টিকিটের দাম সর্বোচ্চ ১৮,৬০০ টাকা হতে পারে। ক্লাস A হল যেখানে ৪০ মিনিটের কম সময় ট্র্যাভেল করা হয়। সেখানে ক্লাস G হচ্ছে যেখানে আড়াই ঘণ্টা লাগে। তাই সময় অনুযায়ী, দামের রকমফের।

Loader Loading...
EAD Logo Taking too long?

Reload Reload document
| Open Open in new tab

সার্কুলারটিতে বিস্তারিত বলা আছে, কোন শহরের জন্য কোন ক্লাসে কতগুলি প্লেন চলবে। সেই অনুযায়ী রকমফের থাকবে টিকিটের দামে। হরদীপ সিং পুরী জানিয়েছেন যে ঘরোয়া যাত্রার ক্ষেত্রে কোনও শহরে পৌঁছে কোয়ারেন্টাইন করার প্রয়োজন নেই, কারণ সেটি বাস্তবে রূপায়ণ করা শক্ত।