রাম মন্দির নির্মাণের কাজে ভক্তদের কাছে অনুদানের আর্জি রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের

রাম মন্দির নির্মাণের কাজে ভক্তদের কাছে অনুদানের আর্জি রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের

৫ই আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে ধূমধাম করে অযোধ্যায় সম্পন্ন হয়েছে রাম মন্দিরের ভূমিপুজো। রাম মন্দির তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে বুধবার টুইট করে অনুরোধ করে বলা হয়েছে ভক্তরা যেন রাম মন্দির নির্মাণের জন্যে সাধ্যমত অর্থ দান করেন ।

রাম মন্দির নির্মাণে যে বড় অঙ্কের অর্থ খরচ হবে তা সকলের জানা কথা । তাই ট্রাস্ট-এর পক্ষ থেকে আবেদন করে বলা হয়েছে, রাম মন্দিরের নির্মাণের জন্যে ভক্তরা যেন সাধ্যমতো দান করেন। সেই জন্যে ট্যুইট করে দেওয়া হয়েছে অ্যাকাউন্ট নম্বর সহ অন্যান্য তথ্য ।


সুপ্রিম কোর্টের ‘ঐতিহাসিক’ রায়ের পরই রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট এর প্রধান জানিয়ে দেন, উচ্চতায় রাম মন্দির হবে ১৬১ ফিট এবং তাতে পাঁচটি গম্বুজ থাকবে। বিশ্ব হিন্দু পরিষদের তরফে মন্দিরের একটি মডেল তৈরি করা হয়েছিল, সেই মডেল অপরিবর্তীতই থাকছে। তবে কিছু জায়গায় বদল আনা হবে বলে জানানো হয়েছে । বিরাট জায়গাজুড়ে তৈরি হতে যাওয়া এই মন্দিরে আগে ২১২ টি পিলার থাকার কথা থাকলেও পরে সিদ্ধান্ত নেওয়া হয় মন্দিরে পিলার থাকবে ৩৬০ টি। একইভাবে আগে ১৪১ ফিটের হওয়ার কথা থাকলেও পরে ঠিক হয় মন্দির হবে ১৬১ ফিটের।

অনুমান করা হচ্ছে, মন্দির তৈরি করতে অন্তত ৩০০ কোটি টাকা খরচ হবে। তবে অনেকেরই অনুমান, আপাতত ৩০০ কোটি টাকা ভাবা হলেও কাজ যত এগোবে, খরচের অঙ্ক ততই বাড়বে । আর সেই কারণেই অনুদানের পথে হাঁটছে রাম মন্দির ট্রাস্ট।