Xiaomi এর নতুন আপডেটে থাকবে না ভারতে নিষিদ্ধ চিনা অ্যাপ, ঘোষণা Xiaomi র

Xiaomi এর নতুন আপডেটে থাকবে না ভারতে নিষিদ্ধ চিনা অ্যাপ, ঘোষণা Xiaomi র

ভারতে ২৯ জুন নিষিদ্ধ হয়েছিল টিকটক, শেয়ারইট, হেলো, লাইক, Clean Master, এম আই কমিউনিটি-সহ ৫৯ টি চিনা অ্যাপ৷ এই তালিকায় ছিল Xiaomi-র ও বেশ কয়েকটি অ্যাপ ছিল।

আবার কিছুদিন আগেই আবার Xiaomi-র তৈরি Xiaomi Browser Pro নিষিদ্ধ করছে ভারত সরকার। কিন্তু তার পরও Xiaomi-র নতুন ফোনগুলিতে এই অ্যাপগুলি প্রি-ইনস্টল থাকছিল যা ফোন থেকে ডিলিট করা সম্ভব নয়।

গ্রাহকদের চিনা বিরোধী ও চীনা ফোন কোম্পানি বিরোধিতায় এবার নিষিদ্ধ হওয়া প্রি-ইনস্টল অ্যাপগুলির সমসার সমাধান এনেছে Xiaomi।

ট্যুইট করে Xiaomi জানিয়েছে যে, খুব শীঘ্রই কাস্টম OS MIUI এর একটি আপডেট আনা হবে, যার ফলে এই অ্যাপ্লিকেশনগুলি ডিভাইস থেকে অটোমেটিক রিমুভ হয়ে যাবে, তবে ইউজারদের একটু অপেক্ষা করতে হবে।

চীনা কোম্পানি শাওমি জানিয়েছে,এই মুহূর্তে শাওমি তাঁদের নতুন OS-এর উপরে কাজ করছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই পর্যায়ক্রমে সেটি রোল আউট করা হবে।

MIUI -এর নিজস্ব ক্লিনার অ্যাপ রয়েছে, যার সঙ্গে ব্যান হওয়া ক্লিন-মাস্টার অ্যাপের কোনও সম্পর্ক নেই। আসলে শাওমি ডিভাইসগুলির সিকিউরিটি ম্যানেজারের ডেভেলপার হিসেবে Clean Master-এর নাম দেখাচ্ছিল। পরে একটি আপডেটের মাধ্যমে এই ডিটেইলস রিমুভ করা হয়।

এখন শুধুই অপেক্ষা করতে হবে আর জানা যাবে কি কি পরিবর্তন আনতে চলেছে নতুন আপডেটে চিনা কম্পানি শাওমি ।