করোনা যুদ্ধে হার মানলেন দিল্লির AIIMS-এর প্রাক্তন বিভাগীয় প্রধান চিকিৎসক জিতেন্দ্রনাথ পাণ্ডে

করোনা যুদ্ধে হার মানলেন দিল্লির AIIMS-এর প্রাক্তন বিভাগীয় প্রধান চিকিৎসক জিতেন্দ্রনাথ পাণ্ডে

করোনা সংক্রমণে মারা গেলেন দিল্লির এইমস-এর প্রাক্তন বিভাগীয় প্রধান চিকিৎসক জিতেন্দ্রনাথ পাণ্ডে। বয়স হয়েছিল ৭৯ বছর। করোনা পজিটিভ প্রমাণিত হওয়ায় তাঁর স্ত্রীকে এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে।
AIIMS Hospital doctor death in corona Virus
গত মঙ্গলবার বর্ষীয়ান চিকিৎসক জিতেন্দ্র নাথ পাণ্ডে ও তাঁর স্ত্রী-কে করোনা পজিটিভ বলে চিহ্নিত করা হয়। উপসর্গের মাত্রা কম থাকায় তাঁরা বাড়িতে কোয়ারেন্টাইন থাকার সিদ্ধান্ত নেন। শনিবার সেখানেই মৃত্যু হয় প্রাক্তন এইমস চিকিৎসকের। তাঁর স্ত্রী-কে এইমস হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জিতেন্দ্র নাথ পাণ্ডের মৃত্যুতে রবিবার শোক প্রকাশ করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইটারে তিনি জানিয়েছেন, ‘ডক্টর পাণ্ডের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।

দীর্ঘ দিন দায়িত্ব পালনের পরে তিনি এইমস থেকে অবসর গ্রহণ করেছেন। তবে এর পরেও করোনা ভাইরাসে মৃত্যুর আগে পর্যন্ত তিনি অন্য এক হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন। দিল্লি আপনাকে স্যালুট জানাচ্ছে। তাঁর আত্মার শান্তি কামনা করি।’

জানা গিয়েছে, মৃত্যুর আগে পর্যন্ত সীতারাম ভারতিয়া ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড রিসার্চ মাল্টি স্পেশ্যালিটি হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন এই প্রবীণ চিকিৎসক।